ঢাবিতে ইয়াবা-গাঁজা সেবন, বহিষ্কার হচ্ছেন সাত শিক্ষার্থী

হাওর বার্তা ডেস্কঃ মাদক সেবনের দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষার্থীকে বিজয় একাত্তর হল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করার কথা জানিয়েছে প্রশাসন।

গত বুধবার দিবাগত রাত পৌনে ১টায় হলের গণরুমে মাদক সেবন করেন তারা। বিষয়টি নিশ্চিত করেছেন হলের জ‌্যেষ্ঠ আবাসিক শিক্ষক ড. মোহাম্মদ আসিফ হোসেন খান।

যাদের বহিষ্কার করা হচ্ছে তারা সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী এবং হল শাখা ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে। তারা হলেন- জাপানিজ স্টাডিজ বিভাগের রাকিবুল হাসান, সঙ্গীত বিভাগের মো. শাকিবুল ইসলাম সুজন, সংস্কৃতি বিভাগের অনুপম হাসান আকাশ, ভাষাবিজ্ঞান বিভাগের শিপন মাহমুদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বায়জিদ বোস্তামি, তথ্যবিজ্ঞান এবং লাইব্রেরি ব্যবস্থাপনা বিভাগের বাশার পাভেল, টুরিজম অ‌্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের রেজা রায়হান।

জানা গেছে, বুধবার দিবাগত রাত পৌনে ১টায় হলের মেঘনা ব্লকের ৩০০২ নম্বর রুমে (গণরুম) আট-দশজন শিক্ষার্থী গাঁজা এবং ইয়াবা সেবন করছিলেন। গোপন খবর পেয়ে সেখানে ছুটে যান হলের জ‌্যেষ্ঠ আবাসিক শিক্ষক ড. মো. আসিফ হোসেন খান। গাঁজা সেবনরত অবস্থায় ধরা পড়েন রাকিবুল হাসান এবং শাকিবুল ইসলাম। অভিযানের খবর পেয়ে অন‌্য শিক্ষার্থীরা পালিয়ে যান।

ড. আসিফ হোসেন খান বলেন, আমি খবর পাওয়ার পর হল সংসদের ভিপি সজিবুর রহমান এবং জিএস নাজমুল হাসান নিশানকে নিয়ে ঘটনাস্থলে যাই। মাদক সেবনরত অবস্থায় ধরা পড়া দুজনকে হল অফিসে নিয়ে আসি। তবে পাঁচ-ছয়জন পালিয়ে যায়। ওই দুজনের কাছ থেকে পালিয়ে যাওয়া ছাত্রদের তালিকাও নিয়েছি।

অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক কোনো ব্যবস্থা নেয়া হবে কি না, জানতে চাইলে তিনি বলেন, এমন জঘন্য কাজের জন্য কোনো ছাড় দেয়া হবে না। আমরা তাদেরকে হল থেকে আজীবনের জন‌্য বহিষ্কার করব।

হল সংসদের ভিপি সজিবুর রহমান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য হলের তুলনায় আমাদের হলে এ ধরনের অসামাজিক কার্যকলাপ কম হয়। আমরা হল সংসদ এরকম কাজের খবর পাওয়ামাত্র কোনো বিলম্ব করিনি, সামনেও করব না। এ ধরনের খবর পেলে ব্যবস্থা নেব।

ইয়াবা-গাঁজা সরবরাহকারী এবং তাদের ইন্ধনদাতাদের শিগগিরই বের করা হবে বলে আশ্বাস দেন হল সংসদের জিএস নাজমুল হাসান নিশান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর